ব্লগ সংরক্ষাণাগার

সোমবার, ৩ জুলাই, ২০২৩

মু’মিন হলেই তো ঈদ! ঈমানদার না হলে ঈদ কীভাবে?


-এডমিন

ওরে বেয়াক্কেল মৌ-লোভী, ঈদে গাদীর শিয়া সম্প্রদায়ের ঈদ, সুন্নীদের ঈদ নয়! আর সুন্নী ইমাম-আইয়েম্মাবৃন্দ শরঈ দলিলভিত্তিক অসংখ্য কিতাব লিখে প্রমাণ করেছেন যে শিয়াচক্র বাতীল তথা পথভ্রষ্ট দল। অতএব, আমরা ঈমানী তাকিদে তাদের কোনো কিছুর সাথে সাযুজ্যপূর্ণ কোনো কাজের অনুসরণ করি না। এর মজবুত দলিল হচ্ছে আল্লাহর কালাম শরীফ, যা’তে তিনি ঘোষণা করেছেন:

«أَلَمْ يَأْنِ لِلَّذِيْنَ آمَنُوْا أَنْ تَخْشَعَ قُلُوْبُهُمْ لِذِكْرِ اللهِ وَمَا نَزَلَ مِنَ الْحَقِّ، وَلَا يَكُوْنُوْا كَالَّذِيْنَ أُوْتُوْا الْكِتَابَ مِنْ قَبْلُ فَطَالَ عَلَيْهِمُ الْأَمَدُ فَقَسَتْ قُلُوْبُهُمْ، وَكَثِيْرٌ مِّنْهُمْ فَاسِقُوْنَ».

অর্থ: ঈমানদারদের জন্য কি এখনো ওই সময় আসেনি যে, তাদের অন্তর ঝুঁকে পড়বে আল্লাহর স্মরণ ও ওই সত্যের জন্য, যা অবতীর্ণ হয়েছে? এবং তাদের মতো হয়ো না, যাদেরকে পূর্বে (আসমানী) কিতাব দেওয়া হয়েছে, অতঃপর তাদের ওপর সময়সীমা দীর্ঘায়িত হয়েছে। সুতরাং তাদের অন্তর কঠিন হয়ে গেছে এবং তাদের মধ্যে অনেকে ফাসিক্ব। [নূরুল ইরফান, ৫৭/১৬]

প্রিয়নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেন:

إِذَا كَانَ لِأَحَدِكُمْ ثَوْبَانِ فَلْيُصَلِّ فِيْهِمَا، فَإِنْ لَمْ يَكُنْ إِلاَّ ثَوْبٌ وَاحِدٌ فَلْيَتَّـزِرْ بِهِ، وَلَا يَشْتَمِلْ اشْتِمَالَ الْيَهُوْدِ.

অর্থ: ‘‘কারোর দু’টি কাপড় থাকলে সে যেনো উভয়টি পরেই নামায পড়ে। আর যদি কারোর একটি মাত্র কাপড় থাকে তাহলে সে যেনো কাপড়টিকে নিম্ন-বসন হিসেবেই পরিধান করে। ইহুদিদের মতো সে যেনো কাপড়টিকে পুরো শরীরে পেঁচিয়ে না পরে।” [আবূ দাউদ ৬৩৫]

ওপরোক্ত দলিলগুলোর (কিয়াসের) ভিত্তিতেই সুন্নী মুসলমান আলেম-উলামা সিদ্ধান্ত নিয়েছেন, বাতীল শিয়াদের সাথে সাযুজ্যপূর্ণ ধর্মীয় কোনো কাজে শরীক হওয়া যাবে না। গাউসে পাক বড়পীর সাহেব কেবলা (রহমতুল্লাহি আলাইহি) তাঁর একটি কিতাবে শিয়াদের অনেক কাজকে ইহুদীদের সাথে সাযুজ্যপূর্ণ বলে প্রমাণ করেছেন।

এবার আসুন আক্বলী তথা বুদ্ধিবৃত্তিক জবাবে। ঈদে গাদীর নাকি ‘ঈদে মুসার্রত।’ খুশি-আনন্দ অন্তরে দেখা দিলেই নাকি ঈদ মানাতে হবে। এতে শরঈ দলিলের কোনো প্রয়োজনই নেই। তো বিয়ে করতে গেলে খুশি-আনন্দ ও সুখ দেখা দেয়, বাচ্চা হলেও সুখ, চাকরিতে প্রমোশান বা ব্যবসায় লাভ হলেও সুখ। প্রতিটা ক্ষণই তাহলে ঈদ মানানো দরকার, কী বলেন? জাহেল আর কাকে বলে!

শেষ কথা হলো, মু’মিন হলেই তো ঈদ! ঈমানদার না হলে ঈদ কীভাবে? আর মু’মিনের প্রতিটি কাজই শরঈ দলিলসমর্থিত। [জরুরি নোট: মওলিদ প্রথাটি শিয়া গোষ্ঠী প্রবর্তন করেনি; এর প্রমাণ স্বয়ং প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হতে এসেছে। তিনি প্রতি সোমবার রোযা রেখে তা পালন করতেন]

*সমাপ্ত*



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন